খালেদার শারীরিক অবস্থা জানতে চায় আপিল বিভাগ

খালেদার শারীরিক অবস্থা জানতে চায় আপিল বিভাগ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানতে চেয়েছে আপিল বিভাগ। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন শুনানিতে আগামী ৫ ডিসেম্বরের মধ্যে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট জমা দিতে বঙ্গবন্ধু মেডিকেল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। রিপোর্টে খালেদা জিয়ার চিকিৎসকদের সই থাকতে হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে। ৫ ডিসেম্বর হবে জামিন আবেদনের পরবর্তী শুনানি।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন শুনানি। এই শুনানিকে ঘিরে পুরো আদালত প্রাঙ্গণ জুড়ে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। তল্লাশি করা হয় প্রতিটি গাড়ি।

শুনানিতে খালেদার আইনজীবী জয়নুল আবেদীন বলেন, মানবিক কারণেই তাকে জামিন দেয়া উচিত। তিনি আরও বলেন, খালেদা জিয়ার কোনো রিপোর্ট তাদেরকে দেয়া হয় না। বর্তমান চিকিৎসায় তার শরীরের কোন উন্নতি হচ্ছে না বলেও দাবি করেন তার আইনজীবী।

পরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে মেডিকেল রিপোর্ট দিতে বঙ্গবন্ধু মেডিকেল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়। ৫ ডিসেম্বর হবে পরবর্তী শুনানি।

জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট দুর্নীতি মামলায় গত বছর খালেদা জিয়াকে ৭ বছর কারাদণ্ড দিয়ে রায় ঘোষনা করে ঢাকার বিশেষ জজ আদালত। এরপর রায়ের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া। একইসঙ্গে জামিনের আবেদন করা হয়।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com