জাপার একজন ছাড়া সব মেয়র প্রার্থী বৈধ

জাপার একজন ছাড়া সব মেয়র প্রার্থী বৈধ

ঢাকা সিটি নির্বাচনে উত্তরে জাতীয় পার্টির জি এম কামরুল ইসলাম ছাড়া সব মেয়র প্রার্থীকে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। মেয়র প্রার্থী হিসেবে ঢাকা উত্তরে আওয়ামী লীগের আতিকুল ইসলাম ও বিএনপির তাবিথ আওয়াল এবং দক্ষিণে আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন ও জাতীয় পার্টির সাইফুদ্দিন মিলনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
তবে ঢাকা উত্তরের ভোটার না হওয়ায় জাতীয় পার্টির মেয়র প্রার্থী জি এম কামরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়। তফসিল অনুযায়ী কারো মনোনয়নপত্র বাতিল হলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৫ জানুয়ারি পর্যন্ত। আর প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি।

ঢাকা দক্ষিণে সিটি করপোরেশনে বৈধতা পেলেন যারা: শেখ ফজলে নূর তাপস (আওয়ামী লীগ), ইশরাক হোসেন (বিএনপি), হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন (জাপা), আবদুর রহমান (ইসলামী আন্দোলন বাংলাদেশ), বাহারানে সুলতান বাহার (এনপিপি), আব্দুস সামাদ সুজন (গণফ্রন্ট), আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লাহ (বাংলাদেশ কংগ্রেস)
ঢাকা দক্ষিণে সিটি করপোরেশনে বৈধতা পেলেন যারা:
আতিকুল ইসলাম (আওয়ামী লীগ), তাবিথ আউয়াল (বিএনপি), আহম্মেদ সাজেদুল হক রুবেল (সিপিবি), শেখ ফজলে বারী মাসউদ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), আনিসুর রহমান দেওয়ান (এনপিপি), শাহীন খান (পিডিপি)
৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে হবে ভোটগ্রহণ। এবার ঢাকার দুই সিটিতে মেয়র পদে ১৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৮৩৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৯১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com