ঢাকা সিটিতে পুনর্নির্বাচনের দাবি বিএনপির

ঢাকা সিটিতে পুনর্নির্বাচনের দাবি বিএনপির

ঢাকার দুই সিটির নির্বাচনের ফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুর ১২টায় রাজধানীর গুলশানে ইমানুয়েলস হলে নির্বাচনোত্তর যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। এ সময় নির্বাচনের দিন কেন্দ্র দখল, ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট জালিয়াতি, এজেন্ট বের করে দেয়া, অভিযোগ দেয়া সত্ত্বেও নির্বাচন কমিশনের নীরব ভূমিকার কথা তুলে ধরেন দলটির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

উত্তরের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন, নির্বাচনের দিন কেবল বিএনপির নেতাকর্মীরা হামলার শিকার হননি। আওয়ামী লীগের নেতা কর্মীদের হাতে মার খেয়েছেন সাংবাদিকরাও।

তিনি বলেন, পুলিশের গায়ে হাত দেয়ার অপরাধে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু সাংবাদিকদের মারার অপরাধে কাউকে গ্রেপ্তার করা হয়নি। এছাড়া কেন্দ্র থেকে বিএনপির এজেন্ট বের করে দেয়া, আঙ্গুলের ছাপ দেয়ার পর বুথে ভোটারের হয়ে অন্য কেউ ভোট দেয়া- এসব বিষয় আমলে নিয়ে স্বচ্ছ ফল প্রকাশের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তাবিথ।

দক্ষিণের ধানের শীষের প্রার্থী ইশরাক হোসন বলেন, ইভিএম এ নির্বাচন ব্যাবস্থা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। মনগড়া ও বানোয়াট ফল ঘোষণার জন্য অনেক ইভিএমের ব্যালটে ধানের শীষের প্রতীকই রাখা হয়নি।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশনের ওপর জনগণের কোন আস্থা নেই। তার কারন ভোটের উপস্থিতি। প্রকৃতপক্ষে সাত পারসেন্টের বেশি ভোট পরেনি।

ভোট বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানান ফখরুল। তিনি বলেন, এই সরকারের আমলে কোন নির্বাচনই সুষ্ঠ হয়নি।

সংবাদ সম্মেলন শেষে ভোটের নানা অনিয়মের প্রমাণ স্বরুপ একটি তথ্য চিত্র উপস্থাপন করে বিএনপি।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com