সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশি

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশি

প্রথমবারের মতো করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন একজন প্রবাসী বাংলাদেশি। সিঙ্গাপুর প্রবাসী ওই বাংলাদেশির শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে রোববার নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সিঙ্গাপুরে আক্রান্ত ৩৯ বছরের প্রবাসী বাংলাদেশির শরীরে ভাইরাসের লক্ষণ পাওয়া যায় ১ ফেব্রুয়ারি। এর ৬ দিন পর সিঙ্গাপুরের চাঙ্গি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে দ্রুত তাকে আইসোলেশনে নিয়ে যাওয়া হয়।

সবশেষ শনিবার দুপুরে তিনি করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত হয় কর্তৃপক্ষ। বর্তমানে তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজেস এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন।

সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, সিঙ্গাপুরের কর্তৃপক্ষ বাংলাদেশের এক কর্মীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য আমাদের জানিয়েছেন। নিরাপত্তার খাতিরে ৩৯ বছরের ওই বাংলাদেশির পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। আশা করছি, সোমবারের মধ্যে তার সম্পর্কে বিস্তারিত জানতে পারব।

তিনি আরো বলেন, এ মুহূর্তে ভাইরাসে আক্রান্ত ওই বাংলাদেশিকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিস বা এনসিআইসিডিতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তার স্বাস্থ্যের সবশেষ পরিস্থিতির ওপর নির্ভর করে প্রয়োজনীয় যা যা করার হাইকমিশনের পক্ষ থেকে তা করা হবে।

বাংলাদেশি নাগরিক ছাড়াও সিঙ্গাপুরে নতুন করে আরো দুইজন নভেল করোনায় আক্রান্ত হয়েছে। তবে তাদের কারোরই সম্প্রতি চীন সফরের কোনো প্রমাণ মেলেনি। এ নিয়ে সিঙ্গাপুরে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৩ জনে।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com