উপ-নির্বাচনে জোটের নয় দলীয় প্রার্থী দিচ্ছে বিএনপি

উপ-নির্বাচনে জোটের নয় দলীয় প্রার্থী দিচ্ছে বিএনপি

বিএনপি-ইসি

জোটগত নয়, বিএনপি একক ভাবেই ৫ সংসদীয় আসনের উপ-নির্বাচন অংশ নেবে। জোটবদ্ধ নির্বাচন করতে হলে ৫ সংসদীয় আসনের মধ্যে তিনটিই চাইছে জামায়াতসহ জোটের শরিক দলগুলোকে। ফলে কৌশলগত কারনেই সব আসনেই বিএনপির প্রার্থী চুড়ান্ত করা হচ্ছে। এদিকে বিএনপির সবুজ সংকেত পেয়ে সম্ভ্যাব্য প্রার্থীরা ভোটের মাঠে কাজও শুরু করেছেন।

দুই দশকেরও বেশি সময় জোটবদ্ধ রাজনীতি করে আসছে বিএনপি-জামায়াত। এসময়ের মধ্যে প্রতিটি নির্বাচনে জোটগত প্রার্থী দিলেও সম্প্রতি ঢাকার দুই সিটিতে প্রথম একক ভাবে ভোটে অংশ নেয় বিএনপি। সেই ধারাবাহিকতায় চট্টগ্রাম সিটি ও ৫ সংসদীয় আসনের উপ-নির্বাচনেও একক ভাবে অংশ নেবে বিএনপি।

দলটির জেষ্ঠ্য নেতারা বলছেন, জামায়াতের সাথে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিটি নির্বাচনে অংশ নেয়ার জন্য ব্যারিস্টার ফজলে নূর তাপসের ছেড়ে দেওয়া ঢাকা-১০ আসনে গত সংসদ নির্বাচনে অংশ নেয়া আবদুল মান্নান এবার অসুস্থতাজনীত কারনে অংশ নিচ্ছেন না। বিএনপি থেকে প্রার্থী হতে চান দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম ও ধানামন্ডি থানা বিএনপির সভাপতি শেখ রবিউল আলম।

গাইবান্ধা-৩ আসনে একাদশ নির্বাচনে জোটের প্রার্থী ছিলেন শরিক দল কাজী জাফরের জাতীয় পার্টির ড. টি আই এম ফজলে রাব্বী। তবে, এবার মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন জেলা বিএনপির সভাপতি ডা. মইনুল হাসান সাদিক।

বাগেরহাট-৪ আসনটি গত নির্বাচনে জোটের শরিক জামায়াতকে ছাড় দেয়া বিএনপি। তফসিল ঘোষণার পর এ আসনে বিএনপি এবং জামায়াত দু দলের সম্ভ্যাব্য প্রার্থীরাই ভোটের প্রস্ততি নিচ্ছেন।

এদিকে, তফসিল ঘোষণা না হলেও বগুড়া-১ ও যশোর-৬ আসনের পাশাপাশি চট্টগ্রাম সিটি নির্বাচনেও বিএনপি একক প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। প্রথম দফায় বাগেরহাট, গাইবান্ধা এবং ঢাকার উপনির্বাচনে ভোট হবে ২১ মার্চ।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com