‘বিদ্যুৎ-পানির দাম বাড়ানোয় জনগণের ভোগান্তি হবে না’

‘বিদ্যুৎ-পানির দাম বাড়ানোয় জনগণের ভোগান্তি হবে না’

বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো নিয়ে সরকারের সিদ্ধান্ত সম্পর্কে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে দাম বাড়ানো হয়েছে তা খুবই সামান্য। এতে জনগণকে কোনো ভোগান্তি পোহাতে হবে না।

শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে কাদের বলেন, খালেদা জিয়ার জামিন বিষয়ে আদালতের রায়ের বিরুদ্ধে বিক্ষোভ ঘোষণা করে বিএনপি আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

বিএনপি বিক্ষোভের অনুমতি না পাওয়া প্রসঙ্গে কাদের বলেন, এটা হওয়ার কথা নয়।

পাপিয়াসহ দলে দুর্বৃত্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শুদ্ধি অভিযানে নতুন করে যাদের নামই আসছে তারা নজরদারিতে আছেন। যতো প্রভাবশালী হোন না কেন ভবিষ্যতে আরো অনেকেই গ্রেপ্তার হবেন।

ভারতের সাম্প্রতিক সহিংসতার ঘটনা নিয়ে ওবায়দুল কাদের বলেন, দিল্লির ঘটনা দেশটির অভ্যন্তরীণ ব্যাপার হলেও প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশ উদ্ধিগ্ন। আর এ উদ্বেগের কথা ভারতকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম গড়ে ৮.৪ শতাংশ, সঞ্চালন মূল্য ৫.৩ শতাংশ ও খুচরা পর্যায়ে গড়ে ৫.৩ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে এনার্জি রেগুলেটরি কমিশন। বাড়তি দাম ১ মার্চ থেকে কার্যকর হবে। বিল দিতে হবে এপ্রিলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যুতের দাম ০-৫০ ইউনিট পর্যন্ত বেড়েছে ৩ টাকা ৭৫ পয়সা, ০-৭৫ ইউনিট ৪ টাকা ১৯ পয়সা, ৭৬-২০০ ইউনিট ৫ টাকা ৭২ পয়সা, ২০১-৩০০ ইউনিট ৬ টাকা, ৩০১-৪০০ ইউনিট ৬ টাকা ৩৪ পয়সা, ৪০১-৬০০ ইউনিট ৯ টাকা ৯৪ পয়সা, ৬০০ ইউনিটের ঊর্ধ্বে ১১ টাকা ৪৯ পয়সা।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com