টিস্যুবক্সে বঙ্গবন্ধুর ছবি ব্যবহারে তদন্ত কমিটি গঠন

টিস্যুবক্সে বঙ্গবন্ধুর ছবি ব্যবহারে তদন্ত কমিটি গঠন

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর-(মাউশি) টিস্যুবক্সে বঙ্গবন্ধুর ছবি ব্যবহারের বিষয়ে শিক্ষামন্ত্রনালয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকার পার্শ্ববর্তী জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

মুজিববর্ষ উদযাপনের নামে কাউকে ক্ষমতার দাপট না দেখানো এবং অতি উৎসাহী কর্মকান্ডে কাউকে না জড়ানোর আহবান জানান কাদের।

কাদের বলেন, মুজিব বর্ষের সন্মান আর মর্যাদা রক্ষায় সকলকে একসাথে কাজ করা জরুরী।

যারা মুজিব বর্ষ উদযাপনের নামে কোনো রকম বাড়াবাড়ি বা হট্টোগোল করবে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অপরাধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

টিস্যু বক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ছেপেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। এ বিষয়ে কঠোর অবস্থানের কথা জানিয়েছেন শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ নিয়ে বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তিনি লিখেছেন, মুজিববর্ষের লোগো অনাকাঙ্খিতভাবে যত্রতত্রভাবে প্রিন্ট করার একটি ঘটনা যা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে হয়েছে তা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। আমরা ইতিমধ্যে এই প্রিন্টের বক্সগুলো বাজেয়াপ্ত করেছি এবং এর পিছনে কে সেটি জানাতে বলেছি। পরিকল্পিতভাবে এই কাজ করা হয়ে থাকলে অবশ্যই শাস্তি পেতেই হবে।

তিনি আরো স্ট্যাটাসে তুলে ধরেন, আমাদের সমাজ, প্রশাসন, রাজনীতিক পরিমন্ডলের সবখানেই অবিবেচক আর অতিউৎসাহীর কোনো কমতি নেই। পাশাপাশি অপরাজনৈতিক শক্তির দোসররা তো আছেই! এরা চাইবে যে কোনোভাবে প্রশ্নবিদ্ধ করতে বিতর্ক সৃষ্টি করতে। এই চ্যালেঞ্জটি আমাদের আছেই। এই বিশাল প্রশাসনের কোথায় কে কোন বিতর্ক ঘটিয়ে ফেলেছে তা আগে থেকে নিয়ন্ত্রণ কঠিন। তাই দৃষ্টান্তমূলক শাস্তি আর ব্যবস্থা নিয়েই আমাদের এগোতে হবে।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com