হাইকমান্ডের নির্দেশের অপেক্ষায় বিএনপির নির্বাচিত ৬ নেতা

হাইকমান্ডের নির্দেশের অপেক্ষায় বিএনপির নির্বাচিত ৬ নেতা

২৯ এপ্রিলের মধ্যেই বিএনপির নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নিতে হবে। অথবা এর মধ্যেই সময় বাড়ানোর আবেদন করতে হবে ৬ বিএনপি নেতাকে। তা না হলে সংবিধান অনুযায়ী তাদের আসন শূণ্য হয়ে যাবে এবং পুনর্নির্বাচন দিতে হবে।

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসে ৩০ জানুয়ারি। ২য় অধিবেশন বসছে বুধবার।

কিন্তু এখনও সংসদে যোগ দেয়া নিয়ে দোদুল্যমান বিএনপির ৬ নির্বাচিত। সংবিধান অনুযায়ী প্রথম অধিবেশন বসার দিন থেকে ৯০ দিনের মধ্যে শপথ নিতে হবে নির্বাচিত এমপিদের। সেই হিসেবে ২৯ এপিল শেষ হচ্ছে ৯০ দিনের সময়সীমা। তাই আগামী এক সপ্তাহের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে দলটিকে।

জাতীয় নির্বাচনে বিএনপির ভরাডুবির মধ্যেও নির্বাচিত ৬ জন এখনও হাইকমান্ডের নির্দেশের অপেক্ষায় রয়েছেন। দল সিদ্ধান্ত নিতে দেরি করলেও ২৯ এপ্রিলের মধ্যে বিষয়টি সুরাহা করতে হবে বিএনপি নেতাদেরই।

ডেপুটি স্পিকার বললেন, সংবিধান অনুযায়ী সংসদ সদস্য হিসেবে শপথ নিতে না পারলে এবং সময় বাড়ানোর আবেদন না করলে আসন হারাতে হবে বিএনপির নির্বাচিতদের।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে জয়ী হওয়া গণফোরামের দুইজন এরই মধ্যে শপথ নিয়ে নিয়েছেন।

বিএনপি থেকে নির্বাচিত হলেন যারা: বগুড়া- ৬ থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মোশারফ হোসেন বগুড়া-৪, আমিনুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ-২, হারুনুর রশিদ চাঁপাইনবাবগঞ্জ-৩, উকিল আবদুস সাত্তার ভূঁইয়া ব্রাহ্মণবাড়িয়া-২, জাহিদুর রহমান ঠাকুরগাঁও-৩।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com