ভারতে মৃতের সংখ্যা ১০০ ছাড়ালো, আক্রান্ত ৪ হাজার

ভারতে মৃতের সংখ্যা ১০০ ছাড়ালো, আক্রান্ত ৪ হাজার

ভারতে মৃতের সংখ্যা ১০০ ছাড়ালো

করোনা ভাইরাসে(কভিড-১৯) মৃতের সংখ্যা ১শ’ ছাড়িয়েছে ভারতে। সোমাবার পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১০৯ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩২ জনের। করোনা আক্রান্তের সংখ্যাও ৪ হাজার ছাড়িয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪০৬৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৯৩ জন। যা এক দিনে সর্বোচ্চ। সোমবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯১ জন।

স্বাস্থ্য মন্ত্রণারয়ের রিপোর্ট অনুযায়ী, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮০। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১০ জন।

ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, আক্রান্তের দিক দিয়ে রাজ্যগুলোর মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৯০। গত ১৫ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে এই রাজ্যে। নতুন আক্রান্তের সংখ্যা ২০০। মৃত্যুর নিরিখেও শীর্ষস্থানে মহারাষ্ট্র। সেখানে মৃত্যু হয়েছে ৪৫ জনের।

এরমধ্যে মুম্বাইয়ের একটি হাসপতালের তিনজন চিকিৎসক ও ২৫ জন নার্সের করোনা শনাক্ত হয়েছে। এরপর হাসপাতালটি অস্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া এলাকাটিকে সংক্রমিত এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ৫৭১ জন আক্রান্ত হয়েছেন এই রাজ্যে। মৃত্যু হয়েছে ৫ জনের। আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে মোট আক্রান্ত ৫০৩ জন। মৃত্যু হয়েছে ৭ জনের।

মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে, তেলঙ্গানা (৩২১), তার পর কেরল (৩১৪), রাজস্থান (২৫৩), উত্তরপ্রদেশ (২২৭), মধ্যপ্রদেশ (১৬৫), কর্নাটক (১৫১), গুজরাত (১২২)।

এদিকে বাংলাদেশেও বেড়ে চলেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে ২৪ ঘণ্টায় আরো ৩৫ জনের শরীরে নভেল করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৩ জনে। এছাড়া নতুন করে ৩ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com