বাজেটে ঋণ খেলাপিদের ছাড় প্রশ্নে সংসদে ক্ষোভ

বাজেটে ঋণ খেলাপিদের ছাড় প্রশ্নে সংসদে ক্ষোভ

বাজেটে ঋণ খেলাপিদের ছাড় না দেয়ার প্রশ্নে সহমত প্রকাশ করেছেন সরকারি ও বিরোধীদলের কয়েকজন সংসদ সদস্য। জাতীয় সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে তারা এই মনোভাব প্রকাশ করেন। বাজেট শতভাগ বাস্তবায়নে ব্যর্থতার জন্য আমলাদের ফাইল আটকে রাখার মানসিকতাকে দায়ী করেন সংসদ সদস্য মোহাম্মদ নাসিম। সঞ্চয়পত্রে উৎসে কর ও বিদ্যুৎ সংযোগে টিআইএন বাধ্যতামূলক করার প্রস্তাব বাতিল করাসহ বেশ কিছু দাবিও ওঠে সংসদে।

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে দিনের কার্যক্রম শুরু হয় মঙ্গলবার দুপুর সোয়া ৩টায়। বাজেট নিয়ে নিজেদের বক্তব্য তুলে ধরেন সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যরা।

বাজেট নিয়ে আলোচনায় জাসদের সংসদ সদস্য মাইনুদ্দিন খান বাদল চট্টগ্রামের কালুরঘাটে কর্ণফুলি নদীতে দ্বিতীয় সেতু নির্মাণ না হওয়ায় ক্ষোভ জানান। ডিসেম্বরের মধ্যে সেতু নির্মাণ বিষয়ে অগ্রগতি না হলে পদত্যাগ করার ঘোষণাও দেন তিনি।

অধিবেশনে সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম বাজেটে ঋণ খেলাপিদের ছাড় দেয়ায় ক্ষোভ জানান। শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির ক্ষেত্রে জনপ্রতিনিধিদের ইচ্ছাকে প্রাধান্য দেয়ার দাবিও জানান তিনি।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন শেখ হাসিনার কৌশলের কাছেই নির্বাচনে হেরেছে ঐক্যফ্রন্ট।

সরকারের সমালোচনা করে বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদ দাবি করেন, ঋণ নির্ভর বাজেট বাস্তবায়নে সরকারের সক্ষমতা নেই।

হারুন অর রশিদের আলোচনা শেষ হলে তার বক্তব্যের কিছু অংশ অসংসদীয় দাবি করে তা এক্সপাঞ্জ করার দাবি জানান চিফ হুইপ নুর ই আলম চৌধুরী।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com