প্রগতি সরণি এবং গাবতলী-আসাদগেট রিকশা বন্ধ

প্রগতি সরণি এবং গাবতলী-আসাদগেট রিকশা বন্ধ

কাল থেকে রাজধানীর প্রগতি সরণি ও গাবতলী থেকে আসাদগেট রিকশা চলবে না। দুপুরে গুলশানে এক মত বিনিময় সভায় এ সিদ্ধান্ত জানান মেয়র আতিকুল ইসলাম। রিকশা মালিক ও চালকদের এ ঘোষণা মেনে চলার আহ্বান জানান তিনি। মেয়র জানান, সড়কে শৃঙ্খলা ফেরাতেই এ সিদ্ধান্ত।

সম্প্রতি প্রগতি সরণি ও গাবতলী থেকে আসাদগেট সড়কে রিকশা না চলার এ সিদ্ধান্ত কয়েকদিন আগের। বিষয়টি নিয়ে আলোচনা করতে রিকশা মালিক সমিতি, আইনশৃঙ্খলা বাহিনী, কাউন্সিলর ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে বসেন উত্তর সিটি মেয়র।

পাশাপাশি এ রুটগুলোতে ফুটপাত দখলমুক্ত করতে সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদে আগামীকাল থেকে মাঠে থাকবে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অবৈধ রিকশা চলাচল সম্পূর্ণ বন্ধ এবং বৈধ রিকশাগুলো ডিএনসিসির প্রধান সড়কের সংযুক্ত ৭৪ নেটওয়ার্কিং রোডে চলবে বলে জানান তিনি। সভায় অংশ নেয়া রিকশা মালিক সমিতির পক্ষ থেকে শহরের সকল অবৈধ রিকশা তুলে দেওয়ার দাবি জানানো হয়। পাশাপশি উচ্ছেদ না করে রিকশার জন্য আলাদা লেন করার অনুরোধ ও তাদের।

এদিকে ডিএনসিসি এমন সিদ্ধান্ত প্রতিহতের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদ। বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে রিকশা উচ্ছেদের প্রতিবাদে এক মানববন্ধন থেকে এ ঘোষণা দেন তারা। এ সময় হকার ও বস্তিবাসীর জন্য পুনর্বাসন ও বিকল্প ব্যবস্থা নেয়ার দাবি ও তাদের।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com