ঈদের ছুটির পর আজ শুরু হচ্ছে অফিস

ঈদের ছুটির পর আজ শুরু হচ্ছে অফিস

ঈদের ছুটির পর আজ পুরোদমে শুরু হচ্ছে অফিস-আদালতের কার্যক্রম। কর্মস্থলে যোগ দিতে রাজধানীমুখী মানুষ। ভোরেও দেখা গেছে বাস-ট্রেন-লঞ্চে ঢাকায় ফেরার মানুষের চাপ। শনিবার উত্তরাঞ্চল থেকে আসা বেশিরভাগ ট্রেনই পৌঁছেছে দেরিতে। সড়ক পথে যানজট না থাকলেও বাড়তি ভাড়ার অভিযোগ করেছেন অনেকেই।

নয়দিন বয়সী শিশু মারজিয়াকে নিয়ে কমলাপুর রেলস্টেশনে সকাল থেকে বিকেল পর্যন্ত ট্রেনের অপেক্ষায় তার মা- বাবা। ট্রেনের অপেক্ষায় ক্লান্তিতে ঘুমিয়ে পড়েছে শিশু খাদিজা। পরিবার পরিজন নিয়ে দুর্ভোগে পড়েছেন ট্রেনের যাত্রীরা।

নির্ধারিত সময়ের ১৩ ঘণ্টা পর স্টেশনে পৌছায় রংপুর এক্সপ্রেস। একইভাবে ৬ থেকে ১০ ঘণ্টা শিডিউল বিপর্যয়ে দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণ- পূর্বাঞ্চলের সব ট্রেন।

চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট ও ময়মনসিংহের ট্রেনে সূচি বিপর্যয় না থাকলেও টিকিট কালোবাজারি এবং হয়রানির অভিযোগ যাত্রীদের। এদিকে সকালে সদরঘাট লঞ্চ টার্মিনালে দক্ষিণাঞ্চল থেকে ঢাকায় ফিরেছে অনেকেই।

তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট না থাকায় স্বস্তিদায়ক ছিলো বাস যাত্রা। কিন্তু যাত্রীর তুলনায় গাড়ির সংখ্যা কম থাকায় সমস্যায় পড়তে হয়েছে অনেককেই। এবারের ঈদযাত্রায় বাস, ট্রেন ও লঞ্চ সবপথের যাত্রীরাই বাড়তি ভাড়ার অভিযোগ করেছেন।

খবরটি শেয়ার করুন...

Comments are closed.




© All rights reserved © 2018-20 boguratribune.com
Desing & Developed BY ThemesBazar.Com